Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

উত্থান একাদশী থেকেই ভক্তের ভিড় মদনমোহন মন্দিরে 

বিএনএ, কোচবিহার: শনিবার কোচবিহারের মদনমোহন মন্দিরে মহাসমারোহে ছোট মদনমোহনকে শয্যা থেকে তোলা হয়। তাঁর বিশেষ পুজো হয়। সেই সঙ্গে বড় মদনমোহনকেও বাইরে পুণ্যার্থীদের দর্শনের জন্য রাখা হয়। সেখানেও বিশেষ বিশেষ পুজোর আয়োজন করা হয়।  
বিশদ
উপনির্বাচনের আগে গোয়ালঘর থেকে
১১টি সকেট বোমা উদ্ধার, চাঞ্চল্য এলাকায় 

মণীন্দ্রনারায়ণ সিংহ, (রাড়িয়া) রায়গঞ্জ, বিএনএ: বিধানসভা উপনির্বাচনের মুখে শনিবার কালিয়াগঞ্জ বিধানসভা কেন্দ্রের বডুয়া গ্রাম পঞ্চায়েতের রাড়িয়া গ্রামে একটি বাড়ির গোয়ালঘর থেকে ১১টি সকেট বোমা উদ্ধার হয়েছে।  
বিশদ

10th  November, 2019
ডুয়ার্সের চা বাগানে ব্লেড তারের ফেন্সিং বিপদ
বাড়াচ্ছে বন্যজন্তুর, সরব পরিবেশপ্রেমীরা 

সংবাদদাতা, মালবাজার: জলপাইগুড়ি ও আলিপুরদুয়ার জেলার অধিকাংশ চা বাগানে ব্লেড তার দিয়ে বেড়া দেওয়া হয়েছে। ফলে বন্যপ্রাণী ওসব তারের ফেন্সিং টপকে বাগানে ঢুকতে গিয়ে আহত হচ্ছে। সাধারণত এই অঞ্চলের চা বাগানগুলিতে হাতি, চিতাবাঘ, হরিণ, পাইথন, বুনো শুয়োর, ময়ূর আসে। 
বিশদ

10th  November, 2019
শিলিগুড়িতে নালায় উদ্ধার তলোয়ার, পুলিসকে দিলেন কাউন্সিলার 

বিএনএ, শিলিগুড়ি: শনিবার সকালে নালা পরিষ্কার করতে গিয়ে শিলিগুড়ির হাকিমপাড়ায় মিলল একটি বহু পুরনো তলোয়ার। এদিন সেটিকে ঘিরে ১২ নম্বর ওয়ার্ডে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। 
বিশদ

10th  November, 2019
জলদাপাড়ায় বৃহস্পতিবার বন্ধ কার সাফারি 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: দেশজুড়ে অর্থনৈতিক মন্দার প্রভাব পড়েছে আলিপুরদুয়ারের পর্যটন শিল্পেও। অর্থনৈতিক মন্দার জেরে জলদাপাড়া জাতীয় উদ্যানের চিলাপাতা ও কোদালবস্তির জঙ্গলে এই বছর অক্টোবর ও চলতি নভেম্বর মাসে প্রায় ১৭-১৮ শতাংশ পর্যটক কমে গিয়েছে।  
বিশদ

10th  November, 2019
প্রেমেরডাঙায় ছড়িয়েছে ডেঙ্গু, পাঠানো হল স্বাস্থ্যদপ্তরের বিশেষ দল 

সংবাদদাতা, মাথাভাঙা: মাথাভাঙা-২ ব্লকের প্রেমেরডাঙা গ্রাম পঞ্চায়েত এলাকায় ডেঙ্গুর আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ওই এলাকায় এখনও পর্যন্ত ২৩ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন বলে স্বাস্থ্যদপ্তর সূত্রে জানা গিয়েছে। পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন স্বাস্থ্যদপ্তরও। ইতিমধ্যেই এলাকায় পাঠানো হয়েছে স্বাস্থ্যকর্মীদের দল।  
বিশদ

10th  November, 2019
টোটোর উৎপাতে নাজেহাল ইসলামপুরের বাসিন্দারা 

সংবাদদাতা, ইসলামপুর: ইলামপুর শহরে টোটোর উৎপাতে বাসিন্দারা তিতিবিরক্ত হয়ে পড়েছেন। প্রচুর সংখ্যক টোটোর কারণে শহরের লাইফ লাইন ৩১ নম্বর জাতীয় সড়ক, বাজার এলাকা কার্যত অবরুদ্ধ হয়ে পড়ছে।  
বিশদ

10th  November, 2019
বিধানসভা ভোটের ওয়ার্ম আপ, বলছে রাজনৈতিক মহল
নাগরিক পরিষেবা নিয়ে মালদহ জেলাজুড়ে আন্দোলনের ডাক কংগ্রেসের 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: বিধানসভা নির্বাচনে ঘুরে দাঁড়াতে এখন থেকেই ময়দানে ঝাঁপাচ্ছে কংগ্রেস। বিভিন্ন নাগরিক পরিষেবার অব্যবস্থা নিয়ে জেলাজুড়ে আন্দোলনের কর্মসূচী নিয়েছে দলীয় নেতৃত্ব। আগামী ১৪ নভেম্বর ইংলিশবাজার শহরের কালেক্টরেট বিল্ডিংয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করবে তারা। 
বিশদ

10th  November, 2019
বিধানসভা ভোটের ওয়ার্ম আপ, বলছে রাজনৈতিক মহল
নাগরিক পরিষেবা নিয়ে মালদহ জেলাজুড়ে আন্দোলনের ডাক কংগ্রেসের 

সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর: বিধানসভা নির্বাচনে ঘুরে দাঁড়াতে এখন থেকেই ময়দানে ঝাঁপাচ্ছে কংগ্রেস। বিভিন্ন নাগরিক পরিষেবার অব্যবস্থা নিয়ে জেলাজুড়ে আন্দোলনের কর্মসূচী নিয়েছে দলীয় নেতৃত্ব। আগামী ১৪ নভেম্বর ইংলিশবাজার শহরের কালেক্টরেট বিল্ডিংয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করবে তারা। 
বিশদ

10th  November, 2019
ফুলবাড়িতে ছাত্রীর পচাগলা দেহ উদ্ধারে পুলিসের
ভূমিকায় ক্ষোভ, মুখ্যমন্ত্রীকে চিঠি অশোকের 

বিএনএ, শিলিগুড়ি: শিলিগুড়ির সূর্য সেন কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রীর নিখোঁজ হয়ে যাওয়া এবং পরবর্তীতে তাঁর অস্বাভাবিক মৃত্যুর ঘটনার তদন্তে পুলিসের ভূমিকা নিয়ে তীব্র অসন্তোষ প্রকাশ করলেন শিলিগুড়ি বিধায়ক তথা পুরসভার মেয়র সিপিএমের অশোক ভট্টাচার্য।
বিশদ

10th  November, 2019
পুরাতন মালদহ পুরসভায় নেই কোনও নিরাপত্তাকর্মী
হামলার পর নিরাপত্তাহীনতায় ভুগছেন
পুরকর্মীরা, যেতে ভয় পাচ্ছেন নাগরিকরাও 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পুরাতন মালদহ পুরসভায় কোনও নিরাপত্তারক্ষী নেই। এতদিন বিষয়টি নিয়ে কেউ মাথা না ঘামালেও, শুক্রবারের ঘটনার পর থেকে নিরাপত্তাহীনতায় ভুগছেন তৃণমূল পরিচালিত ওই পুরসভার চেয়ারম্যান সহ পুর কর্মীরা। 
বিশদ

10th  November, 2019
শেষ কবে মিটিং হয়েছে, মনে নেই কারও
অবশেষে কাল ‌পুরসভার সিআ‌ইসি’র বৈঠক ডাকলেন নীহার 

বিএনএ, মালদহ: দীর্ঘদিন পর তৃণমূল পরিচালিত ইংলিশবাজার পুরসভার ‘চেয়ারম্যান ইন কাউন্সিল’(সিআইসি)-এর বৈঠক হতে চলেছে সোমবার। শেষ কবে সিআইসি’র বৈঠক হয়েছিল, তা নথি না দেখে বলতে পারছেন না খোদ পুরসভার চেয়ারম্যান তৃণমূলের নীহাররঞ্জন ঘোষও।  
বিশদ

10th  November, 2019
গঙ্গারামপুর ও বুনিয়াদপুর পুরসভায় ‘দিদিকে বলো’
কর্মসূচিকে ঘিরে ঘুরে দাঁড়াচ্ছে তৃণমূল 

সংবাদদাতা, গঙ্গারামপুর: লোকসভা নির্বাচনে গঙ্গারামপুর ও বুনিয়াদপুর পুরসভায় ভরাডুবির পর ‘দিদিকে বলো’ কর্মসূচিকে ঘিরে ঘুরে দাঁড়াচ্ছে তৃণমূল কংগ্রেস। স্থানীয় তৃণমূল নেতৃত্ব এমনটাই দাবি করেছে। সামনের বছরে গঙ্গারামপুর পুরসভা নির্বাচন হওয়ার কথা। 
বিশদ

10th  November, 2019
কালিয়াগঞ্জ উপনির্বাচনে বিজেপি’র প্রার্থীর বিরুদ্ধে
সরব হয়েছেন গতবারের প্রার্থী, অস্বস্তিতে দল 

বিএনএ, রায়গঞ্জ: প্রার্থী নিয়ে কোন্দল প্রকাশ্যে আসায় কালিয়াগঞ্জ উপনির্বাচনের মুখে অস্বস্তিতে পড়েছে বিজেপি। ২০১৬ সালে কালিয়াগঞ্জ বিধানসভা নির্বাচনে বিজেপির প্রার্থী হয়েছিলেন রূপক রায়। এবারের উপনির্বাচনেও রূপকবাবু দলের প্রার্থী হতে চেয়েছিলেন। 
বিশদ

10th  November, 2019
নিয়ম ভেঙে কোচবিহার সার্কিট হাউসের কাজ
করানোর অভিযোগ ইঞ্জিনিয়ারের বিরুদ্ধে 

বিএনএ, কোচবিহার: ই-টেন্ডার না ডেকেই কোচবিহারের সার্কিট হাউসে কাজ করানোর অভিযোগ উঠলো পূর্তদপ্তরের বিরুদ্ধে। কোচবিহার কনট্রাক্টর্স অ্যাসোসিয়েশনের অভিযোগ, পূর্তদপ্তরের এক্সিকিউটিভ ইঞ্জিনিয়ার কিছুদিন ধরেই নির্দিষ্ট এজেন্সিকে তাঁর ইচ্ছে মতো কাজ দেন। এই বিষয় তাঁকে বারবার মৌখিকভাবে বলা সত্ত্বেও কোনও লাভ হয়নি। 
বিশদ

10th  November, 2019

Pages: 12345

একনজরে
জয়ন্ত চৌধুরী, কলকাতা: এখনই তাঁর সঙ্গে দেখা না করলে তিনি সরাসরি ‘দিদিকে বলো’য় ফোন করতে বাধ্য হবেন। সম্প্রতি এমনই হুমকি শুনতে হয়েছে রাজ্যের এক মন্ত্রীকে। তাঁর দর্শনপ্রার্থী কোনও ব্যক্তি ওভাবে তাঁকে কথা শোনাতে পারেন, তা কস্মিনকালেও তিনি ভাবেননি।   ...

সুমন তেওয়ারি, শান্তিনিকেতন, বিএনএ: অভূতপূর্ব নিরাপত্তা বলয়ের মধ্যে দিয়েই আজ, সোমবার শান্তিনিকেতনের আম্রকুঞ্জে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত হবে বিশ্বভারতীর সমাবর্তন অনুষ্ঠান।   ...

ওয়াশিংটন, ১০ নভেম্বর (পিটিআই): আদালতে সাময়িক স্বস্তি পেলেন আমেরিকায় বসবাসকারী ভারতীয়রা। শুক্রবার এইচ১বি ভিসা প্রাপকদের স্বামী বা স্ত্রীর ওয়ার্ক পারমিট বাতিলের আবেদন পুনর্বিবেচনার জন্য নিম্ন আদালতে ফেরত পাঠাল ইউএস কোর্টস অব অ্যাপিলস ফর দ্য ডিস্ট্রিক্ট অব কলম্বিয়া।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বাজারে এল বেঙ্গল টাইলস-এর নতুন টাইল ‘লাসট্রা’। এটি আদতে বড় আকারের স্ল্যাব, যা ৮০০ X ১৬০০, ৬০০ X ১২০০ বা এমন ধরনের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

সম্পত্তিজনিত বিষয়ে অশান্তি বৃদ্ধির আশঙ্কা, আত্মীয়-পরিজনের সঙ্গে সম্পর্কের অবনতি। শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম, কর্মক্ষেত্রে গোলযোগের ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম
১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল কালাম আজাদের জন্ম
১৯১৮: শেষ হল প্রথম বিশ্বযুদ্ধ
১৯৩৬: অভিনেত্রী মালা সিনহার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৯ টাকা ৭২.০৯ টাকা
পাউন্ড ৮৯.৬৮ টাকা ৯২.৯২ টাকা
ইউরো ৭৭.২৫ টাকা ৮০.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
09th  November, 2019
পাকা সোনা (১০ গ্রাম) ৩৮, ৫৬৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৬, ৫৯০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৭, ১৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৪, ৩০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৪, ৪০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
10th  November, 2019

দিন পঞ্জিকা

২৪ কার্তিক ১৪২৬, ১১ নভেম্বর ২০১৯, সোমবার, চতুর্দশী ৩০/২৯ রাত্রি ৬/২। অশ্বিনী ৩৩/৩৮ রাত্রি ৭/১৭। সূ উ ৫/৫০/১৫, অ ৪/৫১/১৩, অমৃতযোগ দিবা ৭/১৮ মধ্যে পুনঃ ৮/৪৬ গতে ১০/৫৮ মধ্যে। রাত্রি ৭/২৭ গতে ১০/৫৫ মধ্যে পুনঃ ২/২২ গতে ৩/১৪ মধ্যে, বারবেলা ৭/১৩ গতে ৮/৩৫ মধ্যে পুনঃ ২/৬ গতে ৩/২৮ মধ্যে, কালরাত্রি ৯/৪৩ গতে ১১/২১ মধ্যে। 
২৪ কার্তিক ১৪২৬, ১১ নভেম্বর ২০১৯, সোমবার, চতুর্দশী ২৯/৫৩/১ রাত্রি ৫/৪৮/৩৩। অশ্বিনী ৩৫/২৬/১৫ রাত্রি ৮/১/৫১, সূ উ ৫/৫১/২১, অ ৪/৫১/৪৬, অমৃতযোগ দিবা ৭/২৯ মধ্যে ও ৮/৫৪ গতে ১১/৩ মধ্যে এবং রাত্রি ৭/২৩ গতে ১০/৫৮ মধ্যে ও ২/৩০ গতে ৩/২৩ মধ্যে, বারবেলা ২/৬/৪০ গতে ৩/২৯/১৩ মধ্যে, কালবেলা ৭/১৩/৫৪ গতে ৮/৩৬/২৭ মধ্যে, কালরাত্রি ৯/৪৪/৭ গতে ১১/২১/৩৩ মধ্যে। 
১৩ রবিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল 
মেষ: শেয়ার, ফাটকা, লটারিতে অর্থাগম। বৃষ: বাহন ক্রয়ের যোগ। মিথুন: গৃমামলা-মোকদ্দমায় নিষ্পত্তি ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
১৮২১: রুশ সাহিত্যিক ফিওদর দস্তয়েভস্কির জন্ম১৮৮৮: স্বাধীনতা সংগ্রামী মৌলানা আবুল ...বিশদ

07:03:20 PM

কোচবিহারে শুরু রাসমেলা
 

সোমবার ফিতে কেটে রাসমেলার দ্বারোদঘাটন করলেন কোচবিহার রামকৃষ্ণ মঠের অধ্যক্ষ। ...বিশদ

07:43:00 PM

হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন লতা
হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন প্রবাদপ্রতিম গায়িকা লতা মঙ্গেশকর। চেস্ট ইনফেকশনের ...বিশদ

06:09:58 PM

হাসপাতালে ভর্তি লতা মঙ্গেশকর 
অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন প্রবাদপ্রতিম সঙ্গীতশিল্পী লতা মঙ্গেশকর। গত ...বিশদ

04:35:00 PM

বাংলায় জয়েন্ট: ধর্মতলায় অবস্থান বিক্ষোভে তৃণমূল

 বাংলায় জয়েন্ট নয় কেন? কেন্দ্রীয় সরকারের এই বঞ্চনার অভিযোগ তুলে ...বিশদ

04:06:00 PM